বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

১০ টাকায় চাল পাচ্ছে দেশের ৫০ লাখ মানুষ: প্রধানমন্ত্রী

১০ টাকায় চাল পাচ্ছে দেশের ৫০ লাখ মানুষ: প্রধানমন্ত্রী

0 Shares

অনলাইন ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১০ টাকায় চাল পাচ্ছে ৫০ লাখ মানুষ, তারা মাত্র ১০ টাকায় চাল কিনতে পারছেন। এছাড়া আমরা টার্গেট করেছি এক কোটি মানুষকে স্পেশাল কার্ড দিয়ে দেবো। সেই কার্ড দিয়ে ন্যায্য মূল্যে তাদের নিত্য প্রয়োজনীয় কয়েকটি জিনিস কিনতে পারবে।

মঙ্গলবার (১৫ মার্চ) গণভবনে ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। জনগণ যাতে ভালোভাবে বাঁচতে পারে সেটাই আমাদের লক্ষ্য বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে যখন দাম বেড়ে যায় তখন আমাদের খুব বেশি তো আমাদের কিছু করার থাকে না। এক্ষেত্রে কিছু তো কম্প্রোমাইজ করতে হবে। তবে রোজার সময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকে। যে ৩৮ লাখকে আমরা টাকা দিচ্ছি তারা তো থাকবেই, তার বাইরে আরও এক কোটি লোককে দেবো।

প্রধানমন্ত্রী বলেন, আলহামদুলিল্লাহ, এখনও ১৮ লাখ টন খাদ্য মজুত আছে আমাদের। সেখানে কোনও অসুবিধা নেই। কারো এতোটুকু জমি যেন অনাবাদী না থাকে। যে যা পারেন সেটাই উৎপাদন করেন। প্রত্যেক এলাকায় কিছু না কিছু উৎপাদন হবেই। সেটাই আমার লক্ষ্য। তাতে আমাদের যে খাদ্য চাহিদা আছে, সেটি যেন পূরণ করতে পারি।

মতবিনিময় সভায় ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জু, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুর বশর মাইজভান্ডারী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতান্ত্রী পার্টির শাহাদাত হোসেনসহ ১৪ দলের নেতৃবৃন্দ অংশ নেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap